খেলাধুলা

অস্ট্রেলিয়া-বাংলাদেশ সিরিজ : গ্যালারিতে আছড়ে পড়া বল আর মাঠে ফিরবে না।

বাংলাদেশের করোনা পরিস্থিতির অবস্থা সূচনীয় হওয়ায় অজিদের সাবধানতার শেষ নেই। সেই সাথে বাংলাদেশকে বেঁধে দিয়েছন এক গাধা শর্ত । তারই অংশ হিসেবে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ম্যাচ অফিসিয়ালদের মজুত রাখতে হবে অনেকগুলো বল। কারণ একবার বল গ্যালারিতে গেলে সেটি আর ফেরত আসবে না মাঠে। থাকবেনা বল বয়ও। যেহেতু কঠোর স্বাস্থ্যবিধি অবলম্বন করবেন অস্ট্রেলিয়ার খেলোয়াররা সেহেতু বল বয়দের হাতের ছোয়া বলও স্পর্শ করবেন না তাঁরা।

যে বলটি গ্যালারিতে যাবে তার পরিস্থিতি বুঝে আরেকটি বল দিবেন ম্যাচ অফিশিয়ালরা৷ অন্য দিকে গ্যালারিতে যাওয়া বলটি স্যানিটাইজ করে পরবর্তী ম্যাচের জন্য রেখে দেওয়া হবে।

মাঠ ঘেঁষে থাকার অনুমতি নেই সম্প্রচারের দায়িত্বে থাকা কর্মীদেরও । মাঠে থাকবে মোট ২০টি ক্যামেরা। তবে প্রত্যেক ক্যামেরা ক্রুকে বাউন্ডারি লাইন থেকে ১৫ মিটার দূরে নিজেদের যন্ত্রপাতি নিয়ে অবস্থান করতে হবে। খেলা চলাকালীন মাঠের ভেতর থাকতে পারবে না কোনো ক্রু।

টস নির্ধারণ করার সময় একটি ক্যামেরা মাঠে সেট করা থাকবে। ক্রিকেটাররা সরে গেলে পরবর্তীতে একজন ক্রু গিয়ে সেটা সরিয়ে নিয়ে আসবে।

২১জুলাই থেকে সিরিজ সংশ্লিষ্ট সবাই আছেন জৈব সুরক্ষা বলয়ে৷ করোনার কারণে গ্যালারিতে থাকছে না কোন দর্শক।

বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া সিরিজে ডিসিশন রিভিউ সিস্টেম বা ডিআরএস পদ্ধতি থাকলেও স্পাইডার ক্যামেরা ও ড্রোন ব্যবহার করা হবে না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button