বিনোদন

আজ নায়ক সালমান শাহ’র ২৫ তম মৃত্যুবার্ষিকী

আজ বাংলা চলচ্চিত্রের বিখ্যাত নায়ক সবার প্রিয় সালমান শাহ’র ২৫ তম মৃত্যুবার্ষিকী। ১৯৯৬ সালের আজকের এই তারিখে তিনি তার ভক্তদের ও পরিবারের সবাইকে বিদায় দিয়ে চলে যান। তার মৃত্যু এখনো রহস্যই রয়ে গেছে। তবে পিবিআই বলেছে তার মৃত্যুর কারন আত্মহত্যা।

তিনি খুব কম সময়ের মাঝেই জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হন। তার সিনেমা ছিল সুপার ডুপার হিট যা এখনো নতুন প্রজন্মের কাছে অনেক প্রিয়। উল্লেখযোগ্য কিছু সিনেমা হলো – তুমি আমার, কেয়ামত থেকে কেয়ামত, অন্তরে অন্তরে, স্বপ্নের পৃথিবী, তোমাকে চাই, স্নেহ, বিচার হবেব,আঞ্জুমান প্রিয়জন ছাড়া আরও অনেক সিনেমা। যা তখনকার সময়ে অনেক বেশি জনপ্রিয় ছিল।

তার অভিনয় করা সিনেমাগুলোর মধ্যে ১৪ টি সিনেমায় তার বিপরীতে কাজ করেছিলেন অভিনেত্রী শাবনূর। তার পাশাপাশি মৌসুমী, শাবনাজ,লিমা, শাহনাজ, শ্যামা, শিল্পী প্রত্যেকেই তার নায়িকা হয়ে কাজ করেছেন। তার পরে তাকে অনুসরণ করে আসে রিয়াজ, শাকিল খান, ফেরদৌসের মত আরো অনেক নায়ক। তার মৃত্যুতে চলচ্চিত্র শিল্পী কমিটি, পরিচালক ও প্রযোজক কমিটি তার আত্মার মাগফিরাত কামনা করেছে।

তার পারিবারিক নাম ছিল শহীদ চৌধুরী মোহাম্মদ শাহরিয়ার ইমন। তিনিই ছিলেন পরিবারের বড় সন্তান। মাত্র ৫ বছরে ২৭ টি সিমেনার মধ্য দিয়ে সকলের মনে স্থান করে নিয়েছিলেন তিনি। তার প্রথম সিনেমা কেয়ামত থেকে কেয়ামত যা মুক্তি পায় ১৯৯৩ সালে এবং তিনি নায়ক হিসেবে চলচ্চিত্র জগতে পদার্পণ করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button