খেলাধুলা

এমবাপ্পে রিয়াল মাদ্রিদে চলে যাবে নিশ্চিত করলো পিএসজি।

অনেক দিন ধরে একটা গুঞ্জন শোনা যাচ্ছিল যা এখন সত্যি হতে যাচ্ছে। গুঞ্জনটা ছিলো কিলিয়ান এমবাপ্পে পিএসজি থেকে চলে যেতে চায় এবং রিয়াল মাদ্রিদও তাকে নিয়ে যেতে চায়। তাকে এবার ক্লাবটি প্রস্তাব দিলো। তার জন্য অংকের পরিমান নির্ধারিত হয়েছে ১৬০ ইউরো। প্রস্তাবটি দিয়েছেন রিয়াল প্রেসিডেন্ট। এই সংবাদটি সংবাদমাধ্যম মার্কাও প্রকাশ করেছে। এর আগের দিন টিএফওয়ান নামের ফরাসি সংবাদমাধ্যম তথ্যটি জানিয়েছিল।

এবার পিএসজি বললো, যদি এমবাপ্পে চলে যেতে চায় তাহলে আমরা ধরে রাখতে পারবো না। তবে যাওয়ার সময় সকল নিয়মকানুন মেনেই তাকে যেতে হবে।

চুক্তি নবায়নের জন্য পিএসজি তাকে অনেক প্রস্তাব দিলেও এমবাপ্পে বারবার ফিরিয়ে দিয়েছে। ৫ বছরের চুক্তি নবায়নের জন্য তাকে নেইমারের সমান বেতন দেওয়া হবে বলে জানানো হয়েছিল। কিন্তু তিনি চুক্তি নবায়ন করার ব্যাপারে সহমত নন। তাই বাধ্য হয়েই পিএসজি তাকে বিক্রির কথা চিন্তা করছে। আর তাকে কিনার জন্য রিয়াল প্রস্তাব জানিয়েছে।

রিয়াল ছাড়া আরেকটা ইংলিশ ক্লাব আছে যারা তাকে পেতে আগ্রহী। কিন্তু তার কথাবার্তায় বুঝা যাচ্ছে তিনি স্প্যানিশ ক্লাবে যেতে চাচ্ছেন। পিএসজি মেসি এমবাপ্পে ও নেইমারকে নিয়ে সবচেয়ে শক্তিশালী দল তৈরি করতে চেয়েছিল। এখন এমবাপ্পের পরিবর্তে ব্রাজিল খেলোয়াড় রিচার্লিসনকে আনার চিন্তা ভাবনা করছে।

আরেক ফরাসি সংবাদমাধ্যম জানিয়েছে পিএসজি রিয়ালের প্রস্তাব মেনে নেন নি কারন রিয়ালের কাছে পিএসজি তাকে বিক্রি করতে রাজি নন। তারা ২০০ মিলিয়ন ইউরো পেলে এমবাপ্পেকে বিক্রি করবেন। বিক্রির সব টাকা ক্লাব পাবে না। ক্লাব মোনাকোকে দিতে হবে ৩৫ মিলিয়ন ইউরো। তাই তার দাম বাড়ানোর চিন্তা করছে পিএসজি। এমবাপ্পের জন্য রিয়াল ছাড়া আর কেউ এখনো প্রস্তাব দেয় নি তাই হয়তো রিয়ালের কাছেই তাকে বিক্রি করতে হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button