প্রচ্ছদশিক্ষা

করোনায় প্রাণ হারালো ৮ম শ্রেণির ছাত্রী রোদেলা

মানিকগঞ্জ এসকে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী সুবর্ণা ইসলান রোদেলা করোনায় আক্রান্ত হয়ে ২২ সেপ্টেম্বর ঢাকার কুর্মিটোলা হাসপাতালে নেওয়ার সময় মারা যায়। তার রোল ছিল ১। তার বাবার নাম বশির উদ্দিন মোল্লা।

পরিবারের সদস্যদের সাথে কথা বলে জানা গেছে সে গত ৩ দিন ধরে জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলো। তার জন্য স্থানীয় চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ওষুধ খেয়েছে। কিন্তু শনিবার ১২ টার দিকে তার খুব বেশি শ্বাসকষ্ট শুরু হলে গলা ও বুকে ব্যাথা হয়। পরে তাকে মুন্নু জেনারেল হাসপাতালে নেওয়া হয়। সেখানে নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ হয়। তার অবস্থা আরো খারাপ হতে রহাকলে তাকে ঢাকা কুর্মিটোলা হাসপাতালে নিতে পরামর্শ দেন চিকিৎসকরা। মানিকগঞ্জ থেকে গাবতলি পর্যন্ত জেতেই তার শরীর নিস্তেজ হয়ে পরে ও ইবনে সিনা হাসপাতালের চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করে।

মুন্নু জেনারেল হাসপাতালের উপ পরিচালক জানান, রোদেলাকে হাসপাতালে আনার পরে তার অবস্থা আরো খারাপ হতে থাকে তাই তাকে ঢাকা নিয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়।

তাছাড়া রোদেলার করোনা হয়েছে খবর ছড়িয়ে পড়ার পরে মানিকগঞ্জ জেনারেল হাসপাতালে অনেক ছাত্রী তাদের করোনা পরীক্ষা করাতে আসে।

১৫ সেপ্টেম্বর সে স্কুলে গিয়েছিল কিন্তু ছিল না কোনো শারীরিক সমস্যা। পরে গত তিন ধরে তার লক্ষণ প্রকাশ পাওয়া শুরু করে ও মারা যায়, বলে জানান জেলা প্রশাসক। রোদেলা আক্রান্ত হওয়ার আগে ১০ম শ্রেণির একজনের করোনা পজিটিভ আসায় পাঠদান বন্ধ রেকে ৫৮ জনের নমুনা পরীক্ষা করা কয়েছিল। তবে আর কারো দেহে করোনা পাওয়া না যাওয়ায় আবার ২৩ সেপ্টেম্বর থেকে স্বাভাবিক ক্লাস নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button