খেলাধুলা

গ্রেফতার এড়াতে ব্রাজিল ত্যাগ করলো আর্জেন্টাইন খেলোয়াড়রা

আর্জেন্টিনা বনাম ব্রাজিল ম্যাচের ৫ মিনিটের মাথায় মাঠে হট্টগোল সৃষ্টির মাধ্যমে খেলার মাঝপথেই স্থগিত করা হয় ম্যাচটি। ইংলিশ প্রিমিয়ার লিগ থেকে আসা আর্জেন্টাইন খেলোয়াড়দের স্বাস্থ্য নিয়ে সৃষ্টি হয় ঝামেলা।

ব্রাজিলিয়ান হেলথ রেগুলেটরি এজেন্সির নির্দেশনা অনুযায়ী বিদেশি কেউ যদি যুক্তরাজ্য, উত্তর আয়ারল্যান্ড, দক্ষিন আফ্রিকা, ও ইন্ডিয়া থেকে আসে তাদের ব্রাজিলে ঢুকা নিষেধ। আর যাদের স্বাস্থ্য ছাড়পত্র দেওয়া হবে তাদের অবশ্যই ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে। কিন্তু এই নিয়মের বিরুদ্ধেই আর্জেন্টাইন ৪ খেলোয়াড়কে খেলার জন্য মাঠে নামানো হয়।

পরে এই নিয়ে মাঠে ঝামেলা সৃষ্টি হলে তাদেরকে ড্রেসিং রুমে পাঠিনোর পরে ৫ ঘন্টার মধ্যেই ব্রাজিল ত্যাগ করে নিজ দেশের উদ্দেশ্যে যাত্রা শুরু করেন তারা। যেখানে সমালোচিত ঐ ৪ খেলোয়াড় ও ছিল।

ব্রাজিলিয়ান গণমাধ্যমের প্রতিবেদনে জানায়, নিয়ম ভঙ্গের জন্য তাদের গ্রেফতার করা যেত কারন ইমিগ্রেশনে তারা স্বাস্থ্য সমস্যার এই কথা বলে নি। যদি বলতো তারা সেখানেই বাধা পেতো।

এসব বিষয় নিয়ে তাদের জিজ্ঞাসা করার আগেই তারা হোটেল ত্যাগ করে খেলার মাঠে চলে এসেছিল। ম্যাচ স্থগিত হয়ে যাওয়ার পর তারা থাকলে তাদের আটক করা হতো এবং অনেক পুলিশি প্রশ্নের মুখে পড়তে হতো।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
%d bloggers like this: