মোটিভেশন||Motivation

জমজ বোন আশা আলো স্থান করে নিলো একই বিশ্ববিদ্যালয়ে

জমজ বোন আশা আলো নিজেরেই জানতো না তাদের মধ্যে কে বড় আর কে ছোট। যাতে এই নিয়ে তাদের মাঝে কোনো ঝগড়া না হয় এজন্য এ বিষয়ে তাদের কিছু জানানো হয় নি।

কিন্তু দুই বোনের মাঝে হয়নি কখনো ঝগড়া। দুইজনেই এখন পড়ছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগে। তাদের জন্ম যেমন একই সময়ে তেমনি সকল কাজে তাকে অংশগ্রহণও সমান ছিল।

স্কুলে কেউ দ্বিতীয় হলে অপরজন তৃতীয়। মাধ্যমিক পরীক্ষার ফলাফলে কেউই জিপিএ-৫ পান নি। পরে উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফলও তেমন ভালো হয়নি।

পরে আবার দুজনের কেউই পছন্দের বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে একমতো ভেঙ্গে পড়েন। তবে তারা থেমে যাননি।

দ্বিতীয় বারের মতো পরীক্ষা দিয়ে দুইজনেই টিকে গেলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগে। আশা বলে, তারা ছোট থেকে একসাথে বড় হয়েছে ও একই টেবিলে পড়াশোনা করতো।

তাই তারা তাদের একাডেমিক সকল সফলতা বা ব্যার্থতা ভাগ করে নিয়েছে। কিন্তু কোনো বিশ্ববিদ্যালয় পরীক্ষায় চান্স না পাওয়ার পরের সময়টি খুব কঠিন ছিল।

কিন্তু অবশেষে দুজনেই একই বিভাগে অধ্যয়নরত। তার সাথে আলো যোগ করে বলে পরীক্ষায় তার নাম ছিল অপেক্ষমান আর আশা ছিল মেধাতালিকায়।

তাই তারা এমনভাবে বিষয় নির্বাচন করে যাতে দুইজনেই এক বিভাগে থাকতে পারে।

তাদের মা নাচের শিক্ষক হওয়াতে দুইজনকেই বিভিন্ন নাচের অনুষ্ঠানে একসাথে পরিবেশনা করতে দেখা যায়। পড়া শেষ করে দুজনেই সরকারি চাকরি করতে চায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
%d