করোনাভাইরাস

গাজীপুরে টিকা নেওয়ার পর অসুস্থ ৫০ এর অধিক।

করোনা টিকার দ্বিতীয় ডোজের টিকা গ্রহণ করার পর ৫০ জনের বেশি পোশাক শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন গাজীপুরের কালিয়াকৈর উপজেলায়। শ্রমিকরা মৌচাক এলাকার সাদমা গ্রুপের একটি প্রতিষ্ঠানে কাজ করতেন। প্রতিষ্ঠানের নাম মৌচাক ফ্যাশন। এই অসুস্থতার ঘটনা ঘটে যাওয়ায় টিকা দেওয়া বন্ধ রাখা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) টিকা গ্রহণকারী শ্রমিকদের অসুস্থতার জন্য উপজেলা ও কোনাবাড়ী শিল্পাঞ্চলের কিছু ক্লিনিকে তাদের নিয়ে যাওয়া হয়। পরে সেখানে তাদের ভর্তি করা হয়।

প্রাথমিকভাবে মনে করা হচ্ছে শ্রমিকরা মনস্তাত্ত্বিক কোনো কারণে অসুস্থ হয়ে পড়েছেন, জানিয়েছেন গাজীপুরের সিভিল সার্জন।

কারখানা কর্তৃপক্ষ ও জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, পোশাক কারখানাটিতে আজ সকাল ১০ টা থেকে টিকা দেওয়া শুরু হলে ঘন্টাখানেক পরেই ৫০ এর অধিক শ্রমিক অচেতন হয়ে যায় ও তাদের ক্লিনিকে নিয়ে ভর্তি করা হয়। তাদের মধ্যে কেউ কেউ আবার মেঝেতে পড়ে যান। শ্রমিকরা ও একই তথ্য দিয়েছেন। সবাইকে সিনোফার্মের টিকা প্রদান করা হচ্ছিল।

এর আগে মঙ্গলবার (২৪ আগস্ট) ও বুধবার (২৫ আগস্ট) একই ঘটনা ঘটে গেছে টঙ্গীর গাজীপুরা এলাকার শ্যাটার্ন টেক্সটাইল লিমিটেড কারখানায়। সেখানেও টিকা নিয়ে শ্রমিকরা অসুস্থ বোধ করেন।

মঙ্গলবার প্রায় ১২০০ শ্রমিক মডার্নার দ্বিতীয় ডোজ নেন পরে ৪ জন শ্রমিক অসুস্থ হন ও পরে তাদের চিকিৎসা করা হয়। বুধবারে তারা কাজে আসার পরে আরো কিছু শ্রমিক আবার অসুস্থ হয়ে যান পরে অসুস্থদের চিকিৎসা দেওয়া হয় ও বুধবার ছুটি ঘোষণা করে কারখানার মালিকপক্ষ।

শ্যাটার্ন টেক্সটাইল লিমিটেডের মালিক( আমানুল্লাহ চাকলাদার) বলেন, জুলাই মাসের ১৮ তারিখ যুক্তরাষ্ট্রের মডার্না কোম্পানির করোনা টিকা দিয়েছিল আর দ্বিতীয় ডোজ দিয়েছে মঙ্গলবার। টিকার পার্শ্ব প্রতিক্রিয়া হিসেবে জ্বর ও ব্যাথা হয়। পরে তারা বুধবারে কাজে আসলে অসুস্থ হয়ে যান এবং তাদের ছুটি দেওয়া হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button