Foodsচাকরিবাংলাদেশ

ফুডপান্ডা ডেলিভারি ম্যান বেতন ও ফুডপান্ডা ডেলিভারি ম্যান রেজিস্ট্রেশন করার নিয়ম

ফুডপান্ডা শব্দটির সাথে আমরা সবাই কমবেশি পরিচিত। এই কন্টেন্টে আমরা ফুডপান্ডা ডেলিভারি ম্যান বেতন ও ফুডপান্ডা ডেলিভারি ম্যান রেজিস্ট্রেশন করার নিয়ম নিয়ে আলোচনা করবো। তার পূর্বে ফুডপান্ডা সম্পর্কে কিছু তথ্য জেনে নেয়া যাক। ফুডপান্ডা বর্তমানে খুব জনপ্রিয় একটি খাবার অর্ডারের ব্র‍্যান্ড। অনলাইনে খাদ্য অর্ডারের মাধ্যমে এর ডেলিভারি পাওয়া যায়। এটি ২০১২ সালে সিঙ্গাপুরে যাত্রা শুরু করে। এর সদরদপ্তর জার্মানির বার্লিনে অবস্থিত। এর মালিক হলেন ডেলিভারি হিরো। বর্তমানে বাংলাদেশ সহ মোট ১১টি দেশে ফুডপান্ডা তার কার্য্ক্রম পরিচালনা করছে। এর ওয়েবসাইট হলো foodpanda.com . কিন্তু বাংলাদেশে ফুডপান্ডার ওয়েবসাইট www.foodpanda.com.bd .

ক্রেতারা মোবাইল অ্যাপ বা ওয়েবসাইটের মাধ্যমে ফুডপান্ডায় খাবার অর্ডার করে। ফুডপান্ডা ক্রেতাদের কাছে খাবার ডেলিভারি ম্যান দিয়ে পৌঁছে দেয়।

এই ফুডপান্ডা বর্তমানে অনেকের আয়ের একটা উৎস হিসেবে গড়ে উঠেছে। অর্থাৎ ফুডপান্ডায় চাকরি করে অবেজে স্বাবলম্বী হয়ে উঠছে।

ফুডপান্ডা ডেলিভারি ম্যান বেতন ও চাকরির আবেদন পদ্ধতি

ফুডপান্ডায় আবেদন করতে হলে তাদের নিজস্ব ওয়েবসাইটে আবেদন করতে হবে। আবেদন করুন এখানে । অবেদন করার সময় অবশ্যই আবেদনকারী কোন এলাকায় বা অঞ্চলে কাজ করতে চান তা উল্লেখ করতে হবে। পরে ওই এলাকার স্থানীয় অফিসে যোগাযোগ করতে হবে। আবার ইচ্ছা করলে মহাখালীর অফিসে গিয়ে যোগাযোগ করা যেতে পারে। আবার কিছু কিছু ক্ষেত্রে রেফারেন্স লাগে। সেক্ষেত্রে মহাখালীর অফিসে গিয়ে যোগাযোগ করলে বেশি ভালো হয়। এতে সরাসরি কথা বলা যাবে। তখন আপনি যে এলাকায় কাজ করতে ইচ্ছুক সেখানে খবর নেয় ও কোনো পোস্ট খালি থাকলে আপনার চাকরি সম্পর্কে আপনাকে জানাবে।

ফুডপান্ডা ডেলিভারি ম্যান বেতন তথা ফুডপান্ডা রাইডার বেতন ও কাজের যোগ্যতা

১.ডেলিভারি ম্যান হতে হলে আপনার বয়স অবশ্যই ১৮ বছর বা তার বেশি হতে হবে।

২.সাথে থাকতে হবে একটা স্মার্টফোন যে ফোনে থাকবে ইন্টারনেট কানেকশন।

৩. এছাড়া জিপিওএস সুবিধা ও এর ব্যাবহার জানা থাকতে হবে।

৪.ম্যাপ ব্যাবহার করা জানা খুব গুরুত্বপূর্ণ।

৫. ইমেইল অ্যাড্রেস থাকতে হবে।

আবেদনের প্রয়োজনীয় কাগজপত্র

১.জাতীয় পরিচয়পত্র বা জন্ম নিবন্ধন। জাতীয় পরিচয়পত্র না থাকলে জন্ম নিবন্ধন কাজে লাগবে।

২.পাসপোর্ট সাইজের দুই কপি ছবি।

৩.নিমিনির আইডি কার্ডের ফটোকপি

৪.বিদ্যুত বিলের ফটোকপি

পরে আপনার চাকরি নিশ্চিত হয়ে গেলে আপনাকে আবার তারা কল দিবে ও জানাবে যে আপনার চাকরি হয়েছে। পরে অফিস থেকে তারা আপনাকে একটা আইডি করে দিবে। পরে আপনাকে একটা গেঞ্জি ও ব্যাগ দিবে। পরে থেকে আপনি ফুডপান্ডার ডেলিভারি ম্যান হিসেবে কাজে যোগ দিতে পারবেন। তবে আবেদন করার পর আপনাকে অফিসের সাথে সবসময় যোগাযোগ রাখতে হবে। কারণ সবসময় সব এলাকায় পদ খালি থাকে না। পদ খালি হলে তারা আবার আপনাকে নতুন করে জানায়। তাই এই সময় অফিসে যোগাযোগ রাখাই উত্তম।

আরও পড়ুন……

গেম খেলে টাকা আয় ২০২২

সহজ উপায়ে অনলাইন থেকে টাকা আয় করুন ।

ফুডপান্ডা রাইডার তথা ফুডপান্ডা ডেলিভারি ম্যান এর কাজের ধরন

১.ডেলিভারি ম্যানের কাজটি হয়ে থাকে শিফটভিত্তিক। আপনি যে এলাকায় কাজ করবেন সেই এলাকায় আপনাকে শিফট হিসেবে ভাগ করে দেওয়া হবে। শিফটের সময়ে কাজে আসতে হবে। দেরি করে আসা যাবে না। শিফট চলাকালীন কাজে বিরতি দেওয়া যাবে না। এক সপ্তাহ কাজের পর আবার আপনার স্কোর নির্ধারণ করা হবে। এই স্কোর নির্ভর করবে আপনার কাজের উপর। যদি আপনি অর্ডার আসার ৪ মিনিটের মধ্যে কনফার্ম করতে পারেন তবে আপনার স্কোর বাড়বে।

কিন্তু ৪ মিনিটের ভিতরে কনফার্ম করতে না পারলে স্কোর কমবে। আপনার জন্য শিফটে যতটুকু সময় বাছাই করে দেওয়া হবে তার পুরো সময় কাজ করতে পারলে স্কোর বাড়বে। অপরদিকে কম সময় কাজ করলে স্কোর কমবে। দুপুর ১২ টা থেকে ৩ টা সাধারণত লাঞ্চ টাইম থাকে ও সন্ধ্যা ৬ টা থেকে রাত ১০ টায় রাতের খাবার খেতে হয়।

ফুডপান্ডা ডেলিভারি ম্যান বেতন বা ফুডপান্ডা রাইডার বেতন কত ?

কাজে যোগদানের পর থেকে এর সকল হিসাব একটা আ্যাপে জমা থাকে। যার কাজ ভালো হবে তার স্কোর বেশি হবে বেতন তত বেশি। এখানে ঘন্টা হিসেবে আপনি যত বেশি ডেলিভারি দিতে পারবেন বেতনের পরিমান তত বাড়বে। এভাবে আপনি চাইলেই একটু সময়মতো কাজ করে ২৫০০০ টাকা মাসে ইনকাম করতে পারবেন।

ফুডপান্ডা রাইডারদরে কমিশন

ফুডপান্ডার ডেলিভারি দেওয়া হয় ফ্রিতে। এখানে কোনো ডেলিভারি ফি দিতে হয় না। তাই এর কমিশন নির্ভর করে রেস্টুরেন্টের উপরে। প্রতিটি অর্ডারের পরে রেস্টুরেন্ট থেকে কমিশন দেওয়া হয়।

ফুডপান্ডা রাইডার বা ডেলিভারি ম্যানদের সুবিধাদি

এর অনেক সুবিধা আছে। প্রথমত, আপনি আপনার ইচ্ছামতো সময় বেছে নিতে পারছেন। পার্ট টাইম জব হিসেবে এটি খুব সহজ একটা কাজ। এর পাশাপাশি আপনি আপনার অন্যান্য কাজ করতে পারবেন।

ফুডপান্ডা ডেলিভারি ম্য়ান বা রাইডারদের সম্পর্কে শেষ কথা

বর্তমানে ফুডপান্ডার জনপ্রিয়তা বেড়েই চলেছে। আর এমন অবস্থায় খুব পার্ট টাইম জব হিসেবে বেছে নেওয়ার জন্য এটিই হবে সেরা কাজ।

ফুডপান্ডা অফিস

যে কোন প্রয়োজনে নক করতে পারে ফুডপান্ডার ফেইসবুক পেইজের ইনবক্সে । ফুডপান্ডার ফেইসবুক পেইজ https://www.facebook.com/foodpandaBangladesh/

অথবা ইমেইল করতে পারেন এই ঠিকানায়ঃ support@foodpanda.com.bd

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button