শিক্ষা

শিক্ষা প্রতিষ্ঠান খোলার পর নিয়ন্ত্রণ করা হবে অভিভাবকদের আড্ডা

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসায় আগামী ১২ সেপ্টেম্বর শিক্ষা প্রতিষ্ঠান খোলে পাঠদান শুরু হবে। করোনাভাইরাসের সংক্রমণ কমানোর জন্য স্কুলের সামনে অভিভাবকদের অপেক্ষা করে থাকাকে নিয়ন্ত্রণ করার নির্দেশনা দেওয়া হবে স্কুল কর্তৃপক্ষকে।

গতকাল শিক্ষামন্ত্রী ড. দীপু মনি শিক্ষা প্রতিষ্ঠান খোলে দেওয়ার সিদ্ধান্ত জানান। বৈঠক সূত্র হতে জানা গেছে, কাল অভিভাবকদের বিদ্যালয়ের সামনেব বাচ্চাদের জন্য অপেক্ষা, গেটের সামনে আড্ডা দেওয়া, অসচেতনভাবে ঘুরাঘুরি করার বিষয়টিও আলোচনা করা হয়েছে।

তখন তিনি বলেন প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের কর্তৃপক্ষকে চেকলিস্টের মাধ্যমে বিদ্যালয়ে কি কি হচ্ছে জানাতে হবে ও পরে তা মনিটরিং করবে শিক্ষা মন্ত্রণালয়। তার পাশাপাশি শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকের স্বাস্থ্যবিধি মানতে হবে।

সভায় কৃষিমন্ত্রী বলেন একদিনের জায়গায় প্রতিদিনেই পাঠদান করানোর নির্দেশনা দেওয়া হোক। তখন শিক্ষামন্ত্রী বলেন যেহেতু কার্যক্রমসমূহ মনিটরিং করা হবে তাই প্রতি কর্মদিবসে ক্লাস করানো সম্ভব হবে না৷ আবার কিছু প্রতিষ্ঠানে শিক্ষক ঘাটতিও আছে।

রাজধানীর স্কুলগুলোতে যেন অভিভাবকের জটলা সৃষ্টি না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। তাই সংক্রমণের কথা মাথায় রেখে স্বাস্থ্যবিধি মেনে পাঠদান করাতে সহায়তা করতে হবে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button