অনলাইনে আয়প্রযুক্তি

ফেইসবুক থেকে টাকা ইনকাম করার উপায়।

আপনি চাইলে খুব সহজেই কিন্তু ফেইসবুক থেকে টাকা ইনকাম করতে পারবেন। আর তার জন্য আপনাকে কিছু শর্ত বা Criteria পূরণ করতে হবে।

আপনার যদি একটি ফেইসবুক আইডি আর একটি স্মার্ট ফোন থেকে থাকে তাহলে আপনি চাইলেই কিন্তু ফেইসবুক থেকে মান্তলি ১০ থেকে ১৫ হাজার টাকা ইনকাম করতে পারবেন খুব সহজেই । এবং আপনার ইনকাম কিন্তু সময়ের সাথে সাথে লক্ষ টাকাও হতে পারে ।

বাংলাদেশে অনলাইনে টাকা ইনকাম এর যতগুলো উপায় রয়েছে তার মধ্যে সবচেয়ে সহজ উপায় হচ্ছে ফেইসবুক থেকে টাকা ইনকাম করা । আর এজন্য আপনাকে আপনার ফেইসবুক আইডিটির প্রফেশনাল মোড চালু করে নিতে হবে অথবা আপনাকে একটি ফেইসবুক পেইজ খুলে নিতে হবে ।

সাধারণত অন্যান্য অনলাইন প্লাটফর্ম থেকে আর্ন করলে আপনি আপনার প্রাপ্ত আর্নিংটা হাতে পেতে কিন্তু অনেক বাধাঁ বিপত্তি পেরোতে হয় । কিন্তু ফেইসবুক থেকে আপনি যে ডলার আর্ন করবেন সেটা লোকাল ব্যাংকের মাধ্যমে খুব সহজেই হাতে পাওয়া যায় । অর্থাৎ ডলার’টা কিন্তু টাকায় কনভার্ট হয়ে সরাসরি লোকাল ব্যাংকে চলে আসে ।

বর্তমান সময়ে ফেইসবুক থেকে আর্ন করার সবচেয়ে সহজ উপায় হচ্ছে কন্টেন্ট তৈরি করে আর্ন করা । অর্থাৎ আপনি যেই বিষয়ে পারদর্শি বা যেই বিষয়টি আপনার কাছে সবচেয়ে বেশি ভালো লাগে সেই বিষয়টি নিয়েই ভিডিও বানাবেন । আপনি যদি ট্রাভেল করতে ভালো বাসেন তাহলে ট্রাভেল রিলেটেড ভিডিও বানাবেন। যদি রান্না করতে ভালবাসেন তাহলে রান্না নিয়ে ভিডিও বানাতে পারেন। অথবা আপনি প্রোডাক্ট ব্লগিং করেও কিন্তু কন্টেন্ট তৈরি করতে পারেন । এককথায় আপনার কাছে যেটি ভালো লাগবে আপনি সেটি নিয়েই কিন্তু কাজ করতে পারেন।

বলে রাখা ভালো যে, আপনাকে অবশ্যই আপনার নিজের কন্টেন্ট নিয়ে কাজ করতে হবে । কারো পেইজ বা প্রোফাইল থেকে ধার করা বা চুরি করা কন্টেন্ট দিয়ে আপনি কখনোই ফেইসবুক থেকে টাকা ইনকাম করতে পারবেন না।

অর্থাৎ আপনি যদি ফেইসবুকের পার্টনার প্রোগ্রামে যুক্ত হতে পারেন তাহলে আপনি In-Strea Ads, Ads on Live, Ads on Reels এই অপশনগুলোর মাধ্যমে আপনি প্রচুর পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন।

আর এর জন্য আপনাকে কিছু ক্রাইটেরিয়া বা শর্ত পূরণ করতে হবে।

  1. In-Strea Ads এর জন্য আপনার পেইজে 5000 ফলোয়ার ও 60000 মিনিট ভিডিও ভিউ বা ওয়াচটাইম কমপ্লিট হতে হবে।
  2. Ads on Live এর জন্য আপনাকে 10000 ফলোয়ার ও 600000 মিনিট ওয়াচ টাইম কমপ্লিট থাকতে হবে।
  3. Ads on Reels এই অপশনটির নির্দিষ্ট কোন শর্ত নেই। এটা ফেইসবুক কর্তৃপক্ষ নিজে থেকে ইনবাইট করবে।

তাছাড়া আপনি বিভিন্ন কোম্পানির স্পন্সরশিপ থেকেও টাকা ইনকাম করতে পারবেন। অর্থাৎ কোনো ব্র্যান্ডের সঙ্গে সহযোগিতা করা বা তাদের জিনিসের প্রচার যদি আপনি আপনার কনটেন্টের মাধ্যমে করেন তাহলে আপনি ভালো পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন।

বিষয়টি আরও বিস্তারিত ভাবে বুঝার জন্য নিচের ফেইসবুক লিংকে ঢুকে ভিডিওটি দেখতে পারেন।

https://fb.watch/mocLokw99k/

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button