ফ্রিল্যান্সিংঅনলাইনে আয়

মোবাইল দিয়ে টাকা ইনকাম করার কৌশল।

মোবাইল দিয়ে টাকা ইনকাম অর্থাৎ অনলাইনের মাধ্যমে টাকা ইনকাম বা ফ্রিল্যান্সিং আপনি যাই করতে চান না কেন আপনার কাছে ৫ বছর সময় আছে।কারণ আগামী ৫ বছরে আপনি এই সেক্টরে খুব সহজেই এন্ট্রি করতে পারবেন। ৫ বছরও না মাত্র ২ বছরেই আপনার হার্ড ওয়ার্ক এর দ্বারা আপনি খুব ভাল একটা এমাউন্ট ইনকাম করতে পারবেন। ৫ বছর পর তা আর সম্ভব হবে না কারণ ৫ বছর পর দেখা যাবে আপনার মত এমন আরো ৫০০ প্রযুক্তি চ্যানেল হয়ে গেছে। ফলে কম্পিটিশন আরো অনেক বেশি হয়ে যাবে।

মোবাইল দিয়ে টাকা ইনকাম।
মোবাইল দিয়ে টাকা ইনকাম।

আপনি এখন যে কাজটা খুব সহজে করতে পারবেন তা অনেক বেশি জটিল হয়ে যাবে। এতে আপনার ইনকাম করাটা খুব কঠিন হয়ে পড়বে। এখন কাজটি করার মাধ্যমে কাজটি যেমন সহজ হবে তেমনি অনেক টাকাও ইনকাম করা যাবে। টেকনিক্যাললি একটু টাইম নিয়ে কাজটি করলে টাকা ইনকাম করা কোনো ব্যাপারেই না। মোবাইল দিয়ে টাকা ইনকাম এর বেশকিছু ওয়ে আছে। ভুল পদ্ধতি অনুসরণ করার ফলে সঠিকভাবে টাকা ইনকাম করা যায় না।

এর মধ্যে কিছু ভুল হলোঃ

  • ক্লিক করে মোবাইল দিয়ে টাকা ইনকাম।
  • ভিডিও দেখে মোবাইল দিয়ে টাকা ইনকাম।
  • শেয়ারের মাধ্যমে মোবাইল দিয়ে টাকা ইনকাম টাকা ইনকাম।

মোবাইল দিয়ে টাকা ইনকাম করার কৌশল।

অনেক সময় ফেসবুকে অনেকে অফার করে ভিডিও শেয়ার করে যাতে সে মোবাইল দিয়ে টাকা ইনকাম করতে পারে।
তবে এই সবগুলো ওয়ে ফেইক। এইসব পদ্ধতির মাধ্যমে দৈনিক ৭-৮ ঘন্টা কাজ করে মাস শেষে মাত্র ১৫০০-২০০০ টাকা ইনকাম করতে পারে।প্রতিদিন এতটা সময় ব্যায় করে মাস শেষে এত কম টাকা ইনকাম করার কোনো লজিক নেই।আবার মাঝেমাঝে এই টাকা তুলা নিয়েও ঝামেলায় পড়তে হয়।তাই এই ওয়ে গুলো অনুসরণ না করাই ভাল।

বর্তমানে মোবাইল দিয়ে টাকা ইনকাম এর আরেকটা পথ অনেকে অনুসরণ করে তা হলো ” জুয়া”।

এই পদ্ধতি আবার দুই প্রকারঃ

  • ডিরেক্ট বেটিং(Direct beating)। যেখানে কোনো খেলা বিশেষ করে ক্রিকেট বা ফুটবল খেলায় বাজি ধরে টাকা ইনকাম করা।
  • ইনডিরেক্ট জুয়া(Indirect beating) । এখানে গেমস এর মাধ্যমে জুয়া খেলা হয়। এখান থেকেও কিছু টাকা ইনকাম করা যায়।

ইনকাম করার কিছু সঠিক পদ্ধতি হলোঃ

১ম পদ্ধতিঃ মোবাইলে ছবি তুলে টাকা ইনকাম। ছবি তুললেই যে ইনকাম করা যাবে তা না। এজন্য একটি ওয়েবসাইট আছে যার নাম SHUTTERSTOCK.COM এটি ওয়ার্ল্ড এর একটি পপুলার ওয়েবসাইট যেখানে ছবি কেনাবেচা করা হয়। একটা গ্রুপ আছে যারা ছবি বিক্রি করে আরেকটা গ্রুপ আছে যারা কিনে। দুই গ্রুপেই কিছু কমিশন পায়।ছবি তুলে গ্রাফিকাল ডিজাইনও করা হয়। ছবি অবশ্যই ভাল মানের হতে হবে। এবং ছবি সুন্দর হতে হবে। আপনি চাইলে মোবাইল দিয়ে ছবি তুলতে পারেন তবে একটু কষ্ট করে ডেস্কটপে গ্রাফিক্স এর কাজ করে ওয়েবসাইটে সেল করা যায়।এটি সবচেয়ে ভালো প্রক্রিয়া।

২য় পদ্ধতিঃ আরেকটা ওয়েবসাইট হল STOCK.ADOBE. COM বা ADOBE ILLUSTRATOR.COM.আমরা সবাই এগুলোর সাথে পরিচিত।ফটোশপ এর মাধ্যমে ছবি সুন্দর করা। এই সাইটের মাধ্যমেও ছবি সেল করা যায়। তবে সেল করার আগে এইসব সাইট নিয়ে রিসার্চ করে সেল করার ট্রেক জানতে হবে। এভাবে কাজ করে অনেকে ৭ ডিজিটের ইনকাম করেছে অর্থাৎ ১০ লাখ টাকা। এতটা ইনকাম না করা গেলেও ২ বছর হার্ড ওয়ার্ক করলে একটা কম্পিউটার কিনলে কাজ করে অনেক টাকা ইনকাম হবে।এমন আরেকটা সাইট হল ENVATO MARKET PLACE ও GRAPHICRLVER.COM এ এই কাজ করা যায়।

তবে এইগুলোতে কম্পিটিশন বেশি। এইগুলোতে থিম, ছবি, মিউজিক নিয়েও কাজ করে টাকা ইনকাম করা যায়। এইগুলো সব নিজে বানিয়ে সেল করতে হবে যদি আপনি কপি করেন তবে সাথে সাথে আপনার প্রোফাইল নিষিদ্ধ হয়ে যাবে।একটু ও চুরি করলে বোঝা যাবে। আবার STORYBLOCK. COM এর মাধ্যমেও ছবি ভিডিও সেল করা যায়।এতে আপনার প্রোফাইল তৈরি হচ্ছে জা পরে আপনার কাজে লাগবে।

৩য় পদ্ধতিঃ ইউটিউবিং( Youtubing) করা। সবাই মনে করে ফানি ভিডিও বা ওয়াজ করে টাকা ইনকাম করবে কিন্তু তা অবশ্যই কপি করা যাবে না। নিজে থেকে তৈরি করতে হবে।তবে অনেক টাকা ইনকাম করা যাব।
৪র্থ পদ্ধতিঃ টিউটরিং( Tutorin) । বর্তমানে এই পদ্ধতি দিয়ে অনেক শিক্ষকরা ইনকাম করছে।আপনাকে যে শিক্ষকেই হতে হবে তা নয় শিক্ষক না হয়েও আপনি এই কাজ করে ইনকাম করতে পারবেন। এর মাধ্যমে আপনি যেকোনো বিষয় নিয়ে ভিডিও তৈরি করতে পারবেন। আপনি যদি গণিত নিয়ে ভাল একটা ভিডিও তৈরি করেন তাহলে তা দিয়ে ইনকাম হবে।আবার আপনি যেকোনো বিষয় যেমন ইংরেজি, ফিজিক্স,বায়োলজি,বাংলা নিয়ে ভিডিও করতে পারেন ও একটি চ্যানেল খুলে নিতে পারেন। কোচিং সেন্টারের অনেক শিক্ষকেই এইভাবে ইনকাম করেন।

এগুলোর যেকোনো একটা পদ্ধতি অনুসরণ করে মোবাইল বা কম্পিউটার বা ডেস্কটপ দিয়ে খুব সহজেই টাকা ইনকাম করা সম্ভব।

সোর্সঃ বিভিন্ন অনলাইন মাধ্যম ।

সহজ উপায়ে অনলাইন থেকে টাকা আয় করুন ।

EBL Aqua Master Card কিভাবে পাওয়া যাবে এবং কি কি ডকুমেন্টস লাগবে?

Related Articles

Back to top button