ছবি

সুন্দর সুন্দর ফুলের ছবি ( Flower Picture ) ডাউনলোড করুন ২০২২ ।

প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশ। ফুল, ফল, পাখি সবকিছুতে যেন পরিপূর্ণ এই দেশ। দেশের বিভিন্ন কবি ফুলের কথা বলতে গিয়ে ফুল নিয়ে লিখেছেন কবিতা। অনেক গায়ক গেয়েছেন গান।তাইতো দেশের সৌন্দর্যকে প্রকাশ করতে গিয়ে কবি লিখেছেন

“এমন দেশটি কোয়াথাও খুঁজে পাবে না কো তুমি সকল দেশের রানী সে যে আমার জন্মভূমি। ”

Flower picture
Flower picture ( ফুলের ছবি )

ছয় ঋতুর এই বাংলাদেশ প্রতি ঋতুতে তার রূপ বদলে আবার নতুন রূপ ধারণ করে। ছয়টি সময়ে নতুন নতুন ফুলের সমারোহ নিয়ে হাজির হয় আমাদের সামনে। ফুলের চোখ ধাধানো সৌন্দর্যে আমাদের চোখ জুড়িয়ে যায় ।

Flower picture ( ফুলের ছবি )

প্রায় সারাবছরেই লাল, হলুদ, নীল, সাদা ও আরো রং বেরঙের ফুল ফুটে এই দেশে। কোনোটি আকারে ছোট কোনোটি আকারে মাঝারি আবার কোনোটি ছোট। কিছু ফুলে গন্ধ আছে আবার কিছু ফুলে গন্ধ নেই। কেউ কেউ বাড়ির আঙিনায় যত্ন করে ফুলগাছ তুলে৷ বনে জঙ্গলে ফুটে নাম না জানা অনেক বাহারের রঙ। তবে বন জঙ্গলে ফুল ফুটলেও সেই ফুলের সৌন্দর্য কম নয়।

ফুল হলো সৌন্দর্যের প্রতীক। ফুলকে শিশুর হাসির সাথে তুলনা করা হয়। তবে ফুল কিন্তু গাছেই শোভা পায়। ফুল আমাদের দৈনন্দিন জীবনে অনেক উপকারী একটা বস্তু। এই ফুল উৎসব অনুষ্ঠানে ব্যাবহার করা হয়। আঙিনার সৌন্দর্য বর্ধক হিসেবেও এর জুড়ি নেই। আবার কিছু কিছু ওষুধ তৈরিতেও এটি ব্যাবহৃত হয়। ফুলের ব্যাবহারের কথা বলে শেষ করা যাবে না।

ফুলের ছবি, ফুলের পিকচার, গোলাপ ফুলের ছবি, গোলাপ ফুল ছবি ডাউনলোড, ফুলের পিকচার 2020, বিভিন্ন ফুলের ছবি, সুন্দর ফুলের ছবি, নতুন ফুলের ছবি, শাপলা ফুলের ছবি, ফুলের ছবি সুন্দর সুন্দর, শিউলি ফুলের ছবি, কদম ফুলের ছবি, ফুলের ছবি ডাউনলোড, লাভ ফুলের ছবি, ভালোবাসার ফুলের ছবি, বকুল ফুলের ছবি, পিকচার ফুলের, রজনীগন্ধা ফুলের ছবি, বিভিন্ন ধরনের ফুলের ছবি, সাদা গোলাপ ফুলের ছবি, গোলাপ ফুল পিকচার, অসাধারণ কিছু ফুলের ছবি, পদ্ম ফুলের ছবি, সুন্দর পিকচার ফুলের, ফুলের ছবি গোলাপ ফুল, ফুলের নাম ও ছবি, হাতে আঁকা ফুলের ছবি, লাল গোলাপ ফুলের ছবি hd, ফুলের তোড়ার ছবি, সবুজ গোলাপ ফুলের ছবি, ছবি ফুল, সুন্দর সুন্দর ফুলের ছবি, অর্কিড ফুলের ছবি, পিকচার নতুন ফুলের ছবি, সাদা ফুলের ছবি, সূর্যমুখী ফুলের ছবি,, ফুলের পিকচার ডাউনলোড করব, সেরা ফুলের ছবি, ফুলের ছবি download, ফুলের ছবি 2018, ফুল এর ছবি, সুন্দর ফুলের পিক, ফুলের ছবি গোলাপ, নানা রকম ফুলের ছবি, পিকচার ফুলের ছবি, গোলাপ ফুলের ছবি ডাউনলোড করবো, ফুলে ছবি, ফুলের পিকচার ডাউনলোড, ফুলের মালা ছবি, ফুলের তোড়া ছবি, ফুলের ছবি download hd, ফুলের নকশা ছবি গোলাপ ফুলের বাগানের ছবি ভালো ভালো ফুলের ছবি বেলি ফুলের ছবি ডাউনলোড, ভালো ফুলের ছবি, সব ফুলের নাম ও ছবি, নীল ফুলের ছবি বেলি ফুলের ছবি, সুন্দর সুন্দর ফুলের পিকচার, কিছু ফুলের ছবি, ফুলে পিক, ফুলের বাগানের পিকচার, ফলের ছবি ডাউনলোড, ফুল বাগান ছবি download, ফুলের তোরার ছবি, গোলাপের পিকচার, গাঁদা ফুলের ছবি, গোলাপ ফুলের ছবি hd download, ভালো ফুলের পিকচার, পিকচার ফুলের বাগান ডাউনলোড শেয়ারচ্যাট ফুলের ছবি, রজনীগন্ধা ফুলের তোড়া, wallpaper গোলাপ ফুলের ছবি ডাউনলোড, ফুলের পিক চার, ফুলের ছবি পিকচার, ফুলের বাগানের ছবি ডাউনলোড, অলকানন্দা ফুলের ছবি, ফুলের ছবি দেখাও, ফুলের ছবি hd, ফুলের কিছু ছবি, সবচেয়ে সুন্দর ফুলের পিকচার, আঁকা ফুলের ছবি, গেন্দা ফুলের ছবি, photos ফুলের ছবি, ফুলের ছবি ফুলের ছবি, খুব সুন্দর ফুলের ছবি, ফুলের ছবি দাও, ফুলের পিকচার চাই, ফুলের সুন্দর ছবি, গোলাপ ফুলের ছবি hd, কিছু ফুলের পিক, ফুল এইচডি ছবি, ফুলের ছবি দেখান, ফুলের ছবি ডাউনলোড করতে চাই, অনেক সুন্দর ফুল, ফুল হ্দ ছবি, beautiful ফুলের ছবি,ফুলের ছবি চাই, অনেক ফুলের ছবি,

ফুলের আবার রয়েছে অনেক প্রকারভেদ। সব ফুল সব জায়গায় ভালো জন্মায় না। কিছু ফুল আছে লতানো হয় সেগুলো ঘরের চাল বা মাটিতে ভালো জন্মায়। যেমনঃ বাগানবিলাস, সন্ধ্যামালতি। এদের কান্ড হয় দুর্বল। আবার কিছু ফুল আছে খাড়া অবস্থায় ভালো জন্মায়। ছাতিম, তক্তকাঞ্চন, কদম, জারুল, বকুলের মতো ফুল জন্মায় বড় বাগান পার্ক বা খোলামেলা জায়গায়। এরা তাদের বড় পাতা এবং সুন্দর গন্ধের জন্য বিখ্যাত। আবার রাধাচূড়া, গন্ধরাজ, ধুতুরা, জবা, টগর, কামিনীর মতো ফুল প্রায় সব ধরনের বাগানেই ভালো হয়। এসকল গাছ সাধারণত অনেক বছর বাঁচে।

সুন্দর সুন্দর পুতুলের ছবি দেখুন https://dsdnews24.com/doll-picture/

আরও সুন্দর সুন্দর ফুলের ছবি দেখতে পারবেন এই লিংকে ফুলের ছবি

গ্রীষ্মের তাপদাহে যখন টিকে থাকা কঠিন হয়ে যায় সেই মুহুর্তে বাংলায় ফুটে রং বেরঙের ফুল। গ্রীষ্মকালে ফুটে চাঁপা, বেল, বকুল কবরীসহ নানা ধরণের ফুল। গ্রীষ্ম একদিকে যেমন মধুমাস তেমনি বাহারি ফুলে ভরে উঠে চারদিক। ফুলের গন্ধে চারদিক মো মো করর উঠে। তখন বাংলা নববর্ষের সময় থাকাতে ফুলের চাহিদা বেড়ে যায় অনেকগুন। তরুণীরা নিজেদের সাজিয়ে তোলার জন্য ব্যাবহার করে অনেক ফুল। গ্রীষ্মের পরে আসে বৃষ্টিভেজা সময় বর্ষা। বর্ষায় বাংলায় ফুটে কদম, কেয়া, কেতকি, যূথী। কেয়াবন থেকে ভেসে আসে কেয়া ফুলের মিষ্টি গন্ধ।চারদিকের নদী, পুকুর, খাল- বিল পানিতে কানায় কানায় পরিপূর্ণ থাকে। বাইরে বের হওয়া যায় না। ঠিক তখনেই পানিতে ফুটে শাপলা। কচুবনে ফুটে কচুফুল। সাদা আর সবুজ কচুফুল দেখতে ভারি সুন্দর লাগে। আবার এই কচুফুল কেউ কেউ তরকারি হিসেবেও খেয়ে থাকেন।

নতুন ফুলের পিকচার

এখানে পাবেন

  • গোলাপ ফুলের ছবি
  • হলুদ গাঁদা ফুলের ছবি
  • রজনীগন্ধা ফুলের ছবি
  • শাপলা ফুলের ছবি
  • বকুল ফুলের ছবি
  • জবা ফুলের ছবি
  • সূর্যমুখী ফুলের ছবি
  • কদম ফুলের ছবি
  • গন্ধরাজ ফুলের ছবি

আপনি কি জানেন ফুল কি কারণে বেশি বিখ্যাত? ফুল অথবা পুষ্প আপনি যে নামে ডাকুন না কেনো ফুল তার নিজের সৌন্দর্যের জন্য জনপ্রিয় । তাই প্রতিটা মানুষের কোন না কোন সামাজিক অনুষ্ঠানে অথবা ব্যাক্তিগত প্রয়োজনে ফুল হলো প্রথম পছন্দ । আপনার জীবনে চলার পথে ফুল লাগবেই ছোট্ট বাচ্চা থেকে শুরু করে সব বয়সের মানুষের ফুলের প্রতি ভালোলাগা ভালোবাসা আছে আর থাকবে । তাই আমরা আপনাদের জন্য এখানে নিয়ে এসেছি বর্তমান সময়ে সব থেকে সেরা কিছু ফুলের পিকচার ও ছবি কালেকশন । বর্তমান সময়ে আমরা নানা কাজে ব্যবস্থ থাকি এর মাঝে দেখা যায় স্কুল কলেজের অথবা প্রিয়জনদের নানা রকমের সফলতার কথা শুনতে পারি ও দেখতে পারি সামাজিক যোগাযোগ মাধ্যমে । এর জন্য আপনাকে তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাতে হয় কিন্তু কি দিয়ে দুরে থেকে তাকে কনগ্রাচুলেশন জানাবেন তাই না । আপনি চাইলে আমাদের ব্লগ সাইটটি থেকে বিভন্ন রকমের শুভেচ্ছা বার্তা কপি করে সেন্ড করতে পারবেন এছাড়া ও থাকছে নানা রকমের ফুলের ছবি যা আপনি ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন ।

শিউলি ফুল নিয়ে আসে শরৎের বার্তা। এছাড়া নদীর পাশে ফুটে সাদা রঙের কাশফুল। ফুলে ফুলে সাদা হয়ে যায় নদীর চারপাশ। নীল আকাশে থাকে সাদা আর নীল মেঘের ছড়াছড়ি। পদ্ম, কাশ আর কামিনীর হাসিতে যেন নতুন রূপ ফিরে পায় বাংলা। শরৎের পরে আসে হেমন্ত। চারদিকে ধান পাকতে শুরু শুরু করে। শেফালী, শাপলা, আর চাঁপার মতো নানা ফুলে ভরে উঠে চারদিক। ফুলের সুবাস আর সৌন্দর্য আমাদের করে তুলে মুগ্ধ।

পরেই আসে শীতকাল। সকল গাছের পাতা ঝরে যায়। এই সময়ে ফুল গাছে থাকে ফুল। গাঁদা, আতসী, চন্দ্রমল্লিকার মতো ফুলের বাহার দেখা যায় এই সময়ে। সাদা, লাল, গোলাপি, হলুদ নানা রঙের ফুল ফুটতে দেখা যায় এই সময়ে। কনকনে শীতে রোদে যখন ফুলগুলো হেসে উঠে দেখতে খুব ভালো লাগে।

এরপরই আসে ঋতুরাজ বসন্ত। যেসব গাছের পাতা শীতে পড়ে যায় বসন্তে সেগুলোতে আবার নতুন করে পাতা ধরে আর তার সাথে উপহার দেয় নতুন নতুন ফুল। বসন্তে গন্ধরাজ, রজনীগন্ধা, শিমুল, পলাশ, কৃষ্ণচূড়া সহ অনেক ফুল ফুটে। তবে বসন্তেই সম্ভবত লাল রঙের ফুল সবচেয়ে বেশি ফুটে। শিমুল, পলাশ আর কৃষ্ণচূড়ায় লাল হয়ে থাকে রাস্তাঘাট। তখনেই এসব ফুলের মালা, মাথার বেন্ড বানিয়ে বিক্রি করা হয় বাজারে। দেখে মন ভরে যায়। বসন্তে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে মানুষ অনেক ফুল কিনে নিয়ে যায় নিজের সাথে করে।

এসব বাহারি ফুল ও ঋতুকালীন ফুল ছাড়াও আছে এমন কিছু ফুল যেগুলো কোনোপ্রকার যত্ন ছাড়াই বেড়ে উঠে। এসকল বুনো ফুল আমাদের পরিবেশের ভারসাম্য রক্ষা করে ও পরিবেশকে সুন্দর রাখতে সাহায্য করে থাকে। ছোট মোরগফুল, বনকলা, হলদে ফুল, ঘাস্ফুল, বনআদা, হেলেঞ্চা, পিতরাজ, হিজল ও নানা ধরনের ফুল যেগুলো বনেই বেশিরভাগ জন্মে থাকে।

প্রকৃতির দান এই অপরূপ ফুল আমাদের পরিবেশে সৌন্দর্যবর্ধক হিসেবে যেমন কাজ করে তেমনি উৎসব অনুষ্ঠানে জোগায় আনন্দের খোড়াক। তাই গাছের পাশাপাশি ফুল ও আমাদের বন্ধু হিসেবে কাজ করে। বাংলাদেশ ফুলের দেশ। এই ফুল যে শুধু দেশের সবার মন কেড়েছে বিষয়টি তা নয় এটি মন জয় করে নিছে বিদেশীদেরো। এতো সুন্দর ফুল দেখে সকলে এর মোহে পড়ে যায়। বাংলাদেশের আবহাওয়া ও মাটি ফুল চাষের জন্য অনূকূল হওয়ার কারণে ফুলের চাষও হয় বেশি। দেশের চাহিদা নিটিয়ে বিদেশে রপ্তানি করে আয় করা হচ্ছে বড় অঙ্কের টাকা। আমারা এমন সুন্দর একটা ফুলের দেশে বসবাস করে আমরা গর্বিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button